খালেদা জিয়া আগের চেয়েও পরিপাটি: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, কিছুদিন পর পরই বিএনপি নেতারা সংবাদ সম্মেলন করে বলতে থাকেন, খালেদা জিয়ার সুচিকিৎসার অভাব। তাদের বক্তব্যকে অসার প্রমাণ করে এর মধ্যেই দেখা যায়, বেগম জিয়া সুস্থভাবে আদালতে হাজির। তিনি আগের চেয়েও পরিপাটি, চোখে সানগ্লাস।

গতকাল বিকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে প্রখ্যাত চলচ্চিত্রকার আলমগীর কুমকুমের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত স্মরণসভায় তিনি এসব কথা বলেন। তথ্যমন্ত্রী বলেন, ফখরুল সাহেব-রিজভী সাহেবের কথা শুনে মনে হয়, তারা গোপনে ডাক্তারি পাস করে ফেলেছেন। আর প্রকৃতপক্ষে বেগম জিয়ার জন্য কারাগারে সার্বক্ষণিক ডাক্তার ও নার্সের পাশাপাশি ইতিহাসের সব রীতিনীতি ভেঙে তার পছন্দের গৃহপরিচারিকা ফাতেমাকে দেওয়া হয়েছে। দেওয়া হয়েছে বিশেষ বিছানা, ফ্রিজ, টিভি এবং পৃথক রান্নাঘরও। তারপরও বেগম জিয়ার স্বাস্থ্য নিয়ে বিএনপির রাজনীতি করা অত্যন্ত দুঃখজনক।

এ সময় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের অবিস্মরণীয় উন্নয়ন হয়েছে জানিয়ে ড. হাছান বলেন, বিএনপি নেতারা শেখ হাসিনার তৈরি রাস্তা-ফ্লাইওভার-ওভারপাস ব্যবহার করবেন, আর মুখে বলবেন দেশে উন্নয়ন হচ্ছে না। তারা পদ্মা সেতু কখনই হবে না বলেছিলেন, এখন ৭০ ভাগ কাজ শেষ। তারা কি পদ্মা সেতু ব্যবহার করবেন, না ফেরিতেই যাবেন?

সভায় চলচ্চিত্রকার আলমগীর কুমকুমের প্রতি শ্রদ্ধা জানিয়ে ড. হাছান বলেন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের প্রতিষ্ঠাতা সভাপতি ও আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক হিসেবে আলমগীর কুমকুমের ভূমিকা চিরস্মরণীয়। জাতির পিতার অসাম্প্রদায়িক চেতনাকে সমুন্নত রাখতে সংস্কৃতিচর্চার বিকল্প নেই উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, শুধু আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে নয়, মৌলবাদ-জঙ্গিবাদমুক্ত সমাজের জন্য নিজস্ব সংস্কৃতি লালন ও চর্চা আবশ্যক।

অভিনয়শিল্পী সৈয়দ হাসান ইমামের সভাপতিত্বে সভায় অংশ নেন আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, চিত্রনায়িকা রোজিনা, প্রখ্যাত কণ্ঠশিল্পী রফিকুল আলম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট সভাপতি অরুণ সরকার রানা, সাংগঠনিক সম্পাদক জেনিফার ফেরদৌস, সদস্য সাবরিন শাকা মিম, মুসতাসিম বিল্লাহ, শাহনূর প্রমুখ।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment